Fact Check: অক্ষয় কুমার কি চাঁদনি চক আসনে বিজেপির প্রার্থী? এখানে সত্য

0 938

অভিনেতা অক্ষয় কুমারের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। অনেক ব্যবহারকারী ছবিটি শেয়ার করেছেন এবং দাবি করেছেন যে বিজেপি আসন্ন লোকসভা নির্বাচনের জন্য চাঁদনি চক কেন্দ্রে কুমারকে মনোনয়ন দিয়েছে।

ভাইরাল পোস্টটি একজন ফেসবুক ব্যবহারকারী নিম্নলিখিত ক্যাপশন সহ পোস্ট করেছেন: আপনি ৪০০ বার পাস করেছেন, সকলের প্রিয় অক্ষয় কুমার দিল্লির চাঁদনি চক থেকে বিজেপি প্রার্থী।

আপনি এখানে পোস্টটি দেখতে পাবেন।

FACT CHECK

নিউজমোবাইল ভাইরাল পোস্টটির ফ্যাক্ট-চেক করেছে, এবং এটি মিথ্যা বলে প্রমাণিত হয়েছে।

একটি গুগল কিওয়ার্ড সার্চের মাধ্যমে আমাদের টিম ২ মার্চ, ২০২৪ তারিখের হিন্দুস্তান টাইমস-এ একটি শিরোনাম সহ একটি সংবাদ নিবন্ধ খুঁজে পেয়েছে: বিজেপি লোকসভা ২০২৪ প্রার্থী: এখানে ১৯৫টি নামের সম্পূর্ণ তালিকা দেখুন। নিবন্ধটি ২০২৪ সালের নির্বাচনের জন্য বিজেপি যে সমস্ত লোকসভা প্রার্থীদের নাম নিয়ে এগিয়ে চলেছে তার তালিকা দেখায়।

পুরো তালিকার কোথাও আমরা অক্ষয় কুমারের নাম দেখতে পাইনি। চাঁদনি চক কেন্দ্রের জন্য, আমরা দেখছি যে বিজেপি অক্ষয় কুমারকে নয়, প্রবীণ খান্ডেলওয়ালকে প্রার্থী ঘোষণা করেছে।

আমরা একই দিন থেকে হিন্দুস্তানের আরেকটি সংবাদ নিবন্ধ পেয়েছি। নিবন্ধটি প্রবীণ খান্ডেলওয়ালের একটি জীবনী দেয় যিনি ডাক্তার হর্ষ বর্ধনের পরিবর্তে চাঁদনি চক কেন্দ্রের টিকিট পেয়েছেন। এটি নিশ্চিত করে যে কুমার বিজেপির টিকিট পাননি।

অতএব, আমরা চূড়ান্তভাবে বলতে পারি যে ভাইরাল পোস্টটি, যা দাবি করে যে বিজেপি আসন্ন লোকসভা নির্বাচনের জন্য চাঁদনি চক কেন্দ্রের জন্য অক্ষয় কুমারকে মনোনীত করেছে, তা বিভ্রান্তিকর।

If you want to fact-check any story, WhatsApp it now on +91 11 7127 9799

    FAKE NEWS BUSTER

    Name

    Email

    Phone

    Picture/video

    Picture/video url

    Description

    Click here for Latest News updates and viral videos on our AI-powered smart news