Fact Check: টেক্সাস রেঞ্জার্সের জন্য ভক্তদের উল্লাস করার ভিডিও প্রেসিডেন্ট বাইডেনের বিরুদ্ধে অশালীন স্লোগান হিসাবে মিথ্যাভাবে শেয়ার করা হয়েছে

0 1,457

টেক্সাসে বিশাল জনতা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে অশালীন স্লোগান দিয়েছে বলে দাবি করা একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। ২০২৪ সালের টেক্সাস প্রাথমিক নির্বাচনের পটভূমিতে অনেক ব্যবহারকারী এই ভিডিওটি শেয়ার করেছেন, যেখানে বাইডেন মনোনয়ন পেয়েছিলেন, আর প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান প্রাইমারিতে বিজয়ী হয়েছিলেন।

ভাইরাল পোস্টটি একজন ফেসবুক ব্যবহারকারী নিম্নলিখিত ক্যাপশন সহ পোস্ট করেছেন:

কি দারুন! টেক্সাসে বিশাল জনতা এফজেবি স্লোগান দেয়। সব শেষ।


আপনি এখানে পোস্টটি দেখতে পাবেন।

FACT CHECK
নিউজমোবাইল ভাইরাল পোস্টটির সত্যতা যাচাই করেছে এবং এটি মিথ্যা বলে প্রমাণিত হয়েছে।

ভিডিও কিফ্রেমের রিভার্স ইমেজ সার্চ চালিয়ে, আমরা ৪ নভেম্বর, ২০২৩ তারিখে টেক্সাসনিউজহাব-এর অফিসিয়াল চ্যানেলে একটি ইউটিউব শর্টস ভিডিও খুঁজে পেয়েছি। ভিডিওটি ভাইরাল হওয়া ক্লিপের সঙ্গে হুবহু মিলে যায়। এতে জানানো হয় যে এটি আর্লিংটনে টেক্সাস রেঞ্জার্স ওয়ার্ল্ড সিরিজ জয়ী প্যারেড।

আরও অনুসন্ধান করে, আমরা ডালাস, টেক্সাসের একটি টেলিভিশন স্টেশন ডাবলুএফএএ টিভি-র অফিসিয়াল চ্যানেলে আরেকটি ইউটিউব ভিডিও পেয়েছি। এটি একটি ভিন্ন কোণ থেকে অনুরূপ একটি ক্লিপ দেখায়, যা বর্ণনা করে যে ভিড় বিশ্ব সিরিজের প্যারেডে ‘লেটস গো রেঞ্জার্স!’ স্লোগান দিচ্ছিল।

ফক্স ৪ চ্যানেলের অফিসিয়াল চ্যানেলের আরেকটি ইউটিউব ভিডিও প্রমাণ করে যে ভক্তরা প্যারেডে লেটস গো রেঞ্জার্স স্লোগান দিচ্ছিলেন।

অতএব, আমরা চূড়ান্তভাবে বলতে পারি যে ভাইরাল পোস্ট, যা দাবি করে যে জনতা টেক্সাসে জো বাইডেনের বিরুদ্ধে অশালীন স্লোগান দিয়েছে, তা মিথ্যা।

If you want to fact-check any story, WhatsApp it now on +91 11 7127 9799

    FAKE NEWS BUSTER

    Name

    Email

    Phone

    Picture/video

    Picture/video url

    Description

    Click here for Latest News updates and viral videos on our AI-powered smart news