Fact Check: না, আদানি এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হওয়ার পরে ভারতীয়রা বিনামূল্যে রিচার্জ পাচ্ছেন না

0 424

একটি পোস্ট অনলাইনে ঘুরছে যেখানে দাবি করা হচ্ছে যে জিও, এয়ারটেল ও ভিআই ব্যবহারকারীরা বিনামূল্যে রিচার্জ পাচ্ছেন, কারণ শিল্পপতি গৌতম আদানি এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হয়েছেন।

পোস্টটিতে একটি লিঙ্ক রয়েছে এবং এ কথাও উল্লেখ করা হয়েছে যে অফারটি ৩০ সেপ্টেম্বর, ২০২২ পর্যন্ত বৈধ।

বার্তা হিসাবে লেখা আছে: *गौतम अडानी जी को एशिया का सबसे अमीर व्यक्ति बनने की ख़ुशी में सभी भारतीय यूजर्स* को *3 महीने* का रिचार्ज फ्री में दिया जा रहा है। अगर आपके पास *Jio*, *Airtel* या *Vi* का सिम हैं तो आप इस ऑफर का लाभ उठा सकते है । *नोट:-* नीचे दी गई लिंक पर क्लिक करके अपना फ़्री रीचार्ज प्राप्त करें।
*कृपया ध्यान दे:* यह ऑफर केवल *30 SEPTEMBER 2022* तक ही सिमित है!जल्दी करें..!https://wa.link/htvxp0 (অনুবাদ: ‌গৌতম আদানিজি এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হওয়ার পরে সমস্ত ভারতীয় ব্যবহারকারীদের তিন মাসের ফ্রি রিচার্জ দেওয়া হয়েছে। আপনার যদি জিও, এয়ারটেল বা ভিআই সিম থাকে, তাহলে আপনি এই অফারটি পেতে পারেন। দ্রষ্টব্য: নীচের লিঙ্কে ক্লিক করে আপনার বিনামূল্যের রিচার্জ পান।
অনুগ্রহ করে মনোযোগ দিন: এই অফারটি শুধুমাত্র ৩০ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত বৈধ! তাড়াতাড়ি করুন..! https://wa.link/htvxp0)

‌‌

এখানে উপরের পোস্টের (‌  post )‌ লিঙ্ক দেওয়া হল।

FACT CHECK
নিউজমোবাইল পোস্টটির সত্যতা যাচাই করেছে এবং এটি মিথ্যা বলে প্রমাণিত হয়েছে।

আমরা উপরোক্ত দাবি সমর্থন করে এমন কোনও সংবাদ প্রতিবেদন খুঁজে পাইনি।

পোস্টে দেওয়া বেশিরভাগ লিঙ্কই পাওয়া যায়নি। কিছু লিঙ্ক এমনকি একটি সতর্কবার্তার দিকে নিয়ে যায় যেখানে উল্লেখ করা আছে যে এটি বিপজ্জনক।

‌‌

গৌতম আদানি (‌ Gautam Adani )‌ বা আদানি গ্রুপের (‌ Adani Group )‌ সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলিও এই জাতীয় কোনও ঘোষণার কথা প্রচার করেনি।

‌‌

নিউজমোবাইল এর আগে বিভিন্ন সময় একই ধরনের পোস্ট খারিজ করেছে যখন একই ধরনের অফার রাজ্য ও কেন্দ্রীয় সরকারের নামে চালানো হয়েছিল। আপনি এখানে, এখানে এবং এখানে (‌ herehere and here )‌ নিবন্ধ দেখতে পারেন।

‌‌https://newsmobile.in/articles/2021/08/14/fact-check-no-centre-is-not-providing-free-mobile-recharge-to-celebrate-neeraj-chopras-olympics-win/

Fact Check: No, Centre is NOT Giving A Free 3-Month Recharge Plan To Celebrate Record Vaccination

সুতরাং, আমরা এই উপসংহারে আসতে পারি যে ভাইরাল পোস্টটি দৃষ্টি–আকর্ষণী এবং ভুয়ো।