Fact Check: কর্ণাটকের একজন কংগ্রেস নেতা কি মঞ্চে একজন মহিলার সঙ্গে খারাপ ব্যবহার করেছিলেন? এখানে সত্য

0 840

একজন রাজনীতিবিদের একজন মহিলার সঙ্গে জোর করে করমর্দনের এবং মঞ্চ থেকে ফ্লাইং কিস দেওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। কর্ণাটকে দলে যোগ দেওয়া এক মহিলা নেত্রীর সঙ্গে এক কংগ্রেস নেতা দুর্ব্যবহার করছেন বলে দাবি করা হয়েছে।

পোস্টটি পড়ে: कर्नाटक में कांग्रेस में शामिल हो रही महिला मंत्री का सम्मान करने का अनोखा और अदभुत नजारा (অনুবাদ: কর্ণাটকে কংগ্রেসে যোগদানকারী মহিলা মন্ত্রীকে সম্মান জানানোর অনন্য এবং বিস্ময়কর দৃশ্য)

এখানে উপরের পোস্টের (‌ post )‌  লিঙ্ক পাবেন।

FACT CHECK

রিভার্স ইমেজ সার্চের মাধ্যমে ভিডিওর কি ফ্রেমগুলি চালিয়ে আমরা ০৯ জানুয়ারি, ২০২৩ তারিখের একটি নিবন্ধ ইন্ডিয়া.পোস্টার্ন.কম (‌ india.postsen.com )‌ ওয়েবসাইটে খুঁজে পেয়েছি। নিবন্ধ অনুসারে ভিডিওতে থাকা লোকটি ওডিশার জেপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক তারাপ্রসাদ বাহিনীপতি এবং মহিলাটি তার স্ত্রী মিনাক্ষী বাহিনীপতি। মিনাক্ষী বাহিনীপতি ওডিশার কোরাপুট জেলার কংগ্রেস কমিটির সভাপতি।

একটি ডিজিটাল তথ্য ওয়েবসাইট লেটেস্টএলওয়াই.কম ০৯ জানুয়ারি, ২০২৩ তারিখে একই সংবাদ বহন করেছিল। নিবন্ধটি নিশ্চিত করে যে ভিডিওটিতে থাকা লোকটি ওডিশার কংগ্রেস বিধায়ক তারাপ্রসাদ বাহিনীপতি এবং তাঁর সাথে দাঁড়িয়ে থাকা মহিলাটি তাঁর স্ত্রী মিনাক্ষী বাহিনীপতি।

নিউজ 18 ওডিয়া ( News 18 Odia )‌ ২৯ ডিসেম্বর, ২০২২–এ ইউটিউবে একই ইভেন্টের একটি ভিডিও আপলোড করেছিল।

সুতরাং এটা স্পষ্ট যে ভিডিওটি ওড়িশার, কর্ণাটকের নয়, এবং ভিডিওতে থাকা মহিলাটি রাজনীতিকের স্ত্রী। কাজেই এই উপসংহারে আসা যেতে পারে যে পোস্টটি বিভ্রান্তিকর।