Fact Check: আসানসোল থেকে পুরী পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেসের নতুন রুট সম্পর্কে ভাইরাল বিজ্ঞপ্তি ভুয়ো

0 1,141

আসানসোল থেকে পুরী রুটে বন্দে ভারত এক্সপ্রেসের প্রস্তাবিত সময়সূচী চিত্রিত করে একটি রেলওয়ে বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। রুটটি জানায় যে ট্রেনটি আসানসোল থেকে আদ্রা হয়ে বাঁকুড়া যাবে, এবং পুরী পৌঁছনোর আগে মেদিনীপুর-খড়গপুর হয়ে যাবে। অনেক ব্যবহারকারী তাদের উৎসাহ প্রকাশ করেছেন, এবং নতুন বন্দে ভারত এক্সপ্রেসের সম্ভাব্য সময়সূচী সম্পর্কে অনুমান করেছেন, যা আসানসোল থেকে পুরী যাওয়ার যাত্রায় বাঁকুড়ার মধ্য দিয়ে যাবে।

ছবিটি ফেসবুকে এই ক্যাপশন সহ শেয়ার করা হয়েছে: “বাঁকুড়া দিয়ে যাবে নতুন বন্দে ভারত। আসানসোল পুরী বন্দে ভারত। ব্যবস্থা সময়সূচি।

এখানে উপরের পোস্টের লিঙ্ক দেওয়া হল।

FACT CHECK

নিউজমোবাইল উপরোক্ত দাবিটি সত্য-নিরীক্ষা করেছে এবং এটি মিথ্যা বলে প্রমাণিত হয়েছে।

রেলওয়ে কর্তৃপক্ষ আসানসোল-পুরী রুটে বন্দে ভারত এক্সপ্রেস চালানোর সিদ্ধান্ত নিলে ‌তা মূলধারার মিডিয়া দ্বারা কভার করা হত। কিন্তু, আমরা ভাইরাল দাবিকে সমর্থন করে এমন কোনও প্রতিবেদন খুঁজে পাইনি।

একটি কিওয়ার্ড অনুসন্ধানের মাধ্যমে, এনএম টিম ৬ ডিসেম্বর তারিখের News 18 বাংলার একটি রিপোর্ট ‌পেয়েছে। রিপোর্ট অনুসারে, পূর্ব রেলওয়ের আসানসোল বিভাগ এই ধরনের দাবি প্রত্যাখ্যান করেছে, এবং জোর দিয়ে বলেছে যে এই ধরনের কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি এবং প্রচারিত বিজ্ঞপ্তিটি সম্পূর্ণরূপে মিথ্যা

ইস্টার্ন রেলওয়ে হেডকোয়ার্টার্সের অফিসিয়াল ফেসবুক পেজও গত ৬ ডিসেম্বর একটি পোস্ট জারি করে জানিয়েছিল যে ভাইরাল বিজ্ঞপ্তিটি মিথ্যা।

 

সতরাং, এটি নিশ্চিতভাবে বলা যায় যে আসানসোল থেকে পুরী পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেসের নতুন রুট সম্পর্কে ভাইরাল বিজ্ঞপ্তি ভুয়ো।